আগামীকালই PSG-তে সই করবেন মেসি? চলছে জোর জল্পনা

এই সময় ডিজিটাল ডেস্ক : চোখের জলে গতকালই বার্সেলোনা ক্লাবকে বিদায় জানিয়েছেন প্রাক্তন কাতালান অধিনায়ক লিওনেল মেসি। এবার তিনি কোনদিকে পা বাড়াবেন, তা উপরে গোটা বিশ্বের সংবাদমাধ্যমের নজর রয়েছে। সময় যত এগোচ্ছে, ততই প্যারিস সেন্ট জার্মেইনে মেসির যোগদানের বিষয়টা আরও জোরদার হচ্ছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, PSG ক্লাবে যোগ দেওয়ার আগে আজই নাকি মেসির মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা হবে। মঙ্গলবার লিগ ১-এর এই ক্লাব মেসির নাম ঘোষণা করবে বলেই খবর। জানা গেছে, আপাতত ২ বছরের চুক্তিতে প্রেমের শহর প্যারিসে পা রাখছেন মেসি। পরবর্তীকালে চুক্তির মেয়াদ আরও ১ বছর বাড়ানো হতে পারে বলেই খবর। গতকাল ক্লাবের বিদায়ী অনুষ্ঠানের পর একটি আবেগঘন সোশ্যাল পোস্টে বার্সেলোনার প্রাক্তন তারকা লিখেছেন, 'আমি আপাতত যাচ্ছি বটে, তবে বিদায় নিচ্ছি না। আবারও ফিরে আসব।' গতকাল ক্যাম্প ন্যুয়ে সাংবাদিক বৈঠক চলাকালীন অঝোর কান্নায় ভেঙে পড়েন মেসি। স্পষ্ট জানিয়ে দেন যে তাঁকে যে কোনওদিন বার্সেলোনা ছাড়তে হতে পারে, এটা স্বপ্নেও কল্পনা করেননি। বার্সেলোনার প্রত্যেক সদস্য, বোর্ড সদস্য এবং সতীর্থ খেলোয়াড়রা এই বিদায়ী অনুষ্ঠানে মেসির পাশেই ছিলেন। ছিলেন তাঁর স্ত্রী আন্তোনেলা রোকুজো এবং তাঁর তিন সন্তান থিয়াগো, মাতেও এবং সিরো। এই অনুষ্ঠানের ছবি এবং ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। মাত্র ১৩ বছর বয়সে এই কাতালান ক্লাবে সই করেছিলেন মেসি। তিনি বলেছেন, 'সত্যি কথা বলতে কী, এই মুহূর্তে কী বলা উচিত, সেটা আমি জানি না। এই সিদ্ধান্তটা যথেষ্ট কঠিন ছিল। এই সিদ্ধান্তের জন্য আমি প্রস্তুত ছিলাম না। গত বছর আমি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম বটে, কিন্তু এই মরশুমে আমি এবং আমার পরিবার চেয়েছিলাম এখানেই থেকে যেতে।' সঙ্গে তিনি আরও যোগ করেছেন, 'আজ আমি বিদায় জানাচ্ছি। মাত্র ১৩ বছর বয়সে আমি এখানে এসেছিলাম। তারপর ২১ বছর কাটিয়েছি। অবশেষে স্ত্রী এবং তিন সন্তানকে নিয়ে ক্লাব ছাড়ছি।' 'আমি এই শহরেই এতদিন ধরে ছিলাম। এটাই আমার ঘরবাড়ি হয়ে গিয়েছিল। এই সবকিছুর জন্য আমি কৃতজ্ঞ, আমার সতীর্থ এবং আমার পাশে থাকা প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই।' 'যোগদানের প্রথম দিন থেকে আমি নিজের সবকিছু এই ক্লাবের জন্য উজার করে দিয়েছি। কখনও ভাবিনি যে ক্লাবকে এভাবে বিদায় জানাতে হবে। কারণ এই বিষয়টা নিয়ে আমি কখনও চিন্তাই করিনি। বার্সায় থেকে যাওয়ার জন্য আমি আপ্রাণ চেষ্টা করেছিলাম। কিন্তু, লা লিগার কারণে ক্লাব আমাকে রাখতে পারল না।' 'গত কয়েকদিন ধরে আমাকে নিয়ে অনেক কথাই বলা হচ্ছে। কিন্তু, আমার দিক থেকে যতটা সম্ভব ছিল, করতে পেরেছি। কারণ আমি এই ক্লাবেই থেকে যেতে চেয়েছিলাম। গত মরশুমে আমি থাকতে চাইনি, সেটা স্পষ্ট বলেওছিলাম। এবছর আমি থাকতে চেয়েছিলাম, কিন্তু শেষপর্যন্ত পারলাম না।'


from Sports News in Bengali, India and World Sports News, Bangla Sports News, ক্রীড়া খবর, Latest Sports News - Eisamay https://ift.tt/3ADSqkz
https://ift.tt/3jxhhiS
close