২০২১ এর বিধানসভায় ক্ষমতায় আসছে BJP, বলছে সমীক্ষা

২০২১ এর বিধানসভায় ক্ষমতায় আসছে BJP, বলছে সমীক্ষা


পশ্চিমবঙ্গে দীর্ঘ ৩৫ বছর ধরে শোষণ করে এসেছে বাম সরকার। তখন দুর্নীতি, গুন্ডাগিরি সব-ই চলত রমরমিয়ে। তখন বাংলা বাসির সামনে এসে দাঁড়াল এক নতুন মুখ। নাম- মমতা বন্দ্যোপাধ্যায়। তার মুখ্যমন্ত্রী পদে বসার প্রথম পদক্ষেপ শুরু হয় সিঙ্গুর আন্দোলনের মাধম্যে। বহু প্রতিদ্বন্দ্বিতার পর অবশেষে তিনি বাংলার প্রথম মহিলা মুখ্যমন্ত্রীর হিসাবে শপথ গ্রহন করে ২০১১ সালে।

প্রথমে সবার প্রিয় ব্যক্তি থাকলেও দিন দিন তার প্রতি মানুষের ক্ষোভ বেরেই চলেছে। তার আমলে বিরোধীদের খুন করা থেকে শুরু করে দুর্নীতি, কাটমানি সবই কিছুতেই তৃণমূল সরকার এর নাম জড়িয়ে আছে। এমন কি চিট ফান্ডে এর সঙ্গেও মমতা বন্দ্যোপাধ্যায় নাম জড়িয়ে রয়েছে।

তার ভাইপো ছোট একটা হার্ডওয়ার দোকানের মালিক, কিন্তু তার বাড়ি টা আশা করি সবাই দেখেছেন। একটা ছোট হার্ডওয়ার এর দোকান থেকে এত কম সময়ে কোটি কোটি টাকা এল কথা থেকে??  মমতা বন্দ্যোপাধ্যায় পায়ে হাওয়ায় চপ্পল পরে মানুষ কে বোঝাতে চায় তিনি সাধারণ মানুষের প্রতিনিধি, তিনি আগেও গরিব ছিলেন আজও গরিব আছেন, অথচ হাতে সব সময় থাকে একটা আই-ফোন। মানুষ কে কি আপনি পাগল ভেবেছেন? কিছু দিন আগে তার বৌমা অর্থাৎ ভাইপোর বউ সোনা পাচার করতে গিয়ে ধরা পরেছিল।

এ সব কিছুই মনে রেখেছে জনতা। ২০১৯ এর লোকসভা ভোটে তিনি জোর গলায় বলে ছিলেন ৪২ এ ৪২ টাই সিট তৃণমূল পাবে। কিন্তু পেল কটা? ২২ টা আর BJP পেল ১৮ টা। মানুষ ২০১৯ এ ট্রেলার দেখিয়ে দিয়েছে। ২০২১ এ ফ্লিম টা দেখা বাকি।

মুসলিম দের প্রতি তোষণের রাজনীতি, "জয় শ্রী রাম" কে গালাগালি বলা, দুর্নীতি, টাকা মেরে খাওয়া এসব কিছুর জন্য মানুষ রা আজ তৃণমূল থেকে ভরসা হারিয়ে ফেলেছে, বিশেষ করে হিন্দু রা।

যখন ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশ করোনা মোকাবেলাই  ব্যস্ত ঠিক তখনি মমতা কেন্দ্রের বিরোধিতা করতে গিয়ে বলে বসলো, করোনা নাকি মোদীর নতুন চাল। ভারত সরকার যে দিন বলল করোনা যোদ্ধাদের জন্য পাঁচ মিনিট হাত তালি দিয়ে তাঁদের উৎসাহিত করার জন্য। সে দিনও কিন্তু তৃনমূলের লোকেরা এর বিরিধিতা করেছিল। কেন্দ্র সরকার যখন এ রাজ্যের মানুষদের জন্য ত্রান পাঠাল, সেই ত্রানে তৃনমূলের স্টিকার লাগিয়েও রাজনীতি শুরু করে ছিল তৃনমূল দল। এমন কি BJP কর্মীরা ত্রান বিলি করতে গেলেও তাদের বাঁধা দেবার খবর ও উঠে এসেছিল।

এসব কথা ভুলে যায়নি সাধারণ মানুষ। সমীক্ষায় জানা যাচ্ছে এই করোনা, আমফান মোকাবেলায় ৯৩.৫ % মানুষ মোদীর কাজের ওপর বেশি খুশি ও আশাবাদী।

এমন কি তার রাজনৈতিক বুদ্ধিপ্রদানকারী প্রশান্ত কিশোর ও ২০২১ এর ভোটের ফল নিয়ে খুব চিন্তিত। কিছু দিন আগে তিনি বলেই ফেলেছিলেন যে, "এই দল টা দিন দিন যতটা দুর্নীতির সঙ্গে জড়িয়ে যাচ্ছে তাতে মনে হচ্ছে ২০২১ এ এই দলটার ক্ষমতায় ফেরা অসম্ভব।"

সব কিছু বিশ্লেষণ করে ও সাধারণ মানুষের মতামত এর ওপর নির্ভর করলে স্পষ্ট ভাবে বোঝা যাচ্ছে যে, ২০২১ এ পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসছে BJP সরকার। আপনাদের কি মনে হয়? কে  আসবে ২০২১ এ পশ্চিমবঙ্গে ক্ষমতায়?? জানান আমাদের কমেন্ট বক্সে।

Share Now On Facebook
Click Here👇👇
close