চীন করবে সাইবার অ্যাটাক, আপনার অ্যাকাউন্ট থেকে সব টাকা হতে পারে উধাও

চীন করবে সাইবার অ্যাটাক, আপনার অ্যাকাউন্ট থেকে সব টাকা  হতে পারে উধাও


ভারত চীনের সম্পর্ক দিন দিন তাসের ঘরের মতো ভেঙে পড়ছে। তার জন্য সম্পূর্ণ ভাবে দায়ি চীন। দুই দেশে মধ্যে উত্তেজনা সীমা রেখা নিয়ে শুরু হলেও, এখন দুই দেশই শত্রু দেশ কে সব দিক থেকে ধ্বংস করতে চাইছে, সেটা অর্থনৈতিক ভাবে ও বিশ্ব দরবারে সম্মান নষ্টের দিক দিয়েও।

ভারতে চিনা দ্রব্য বয়কটের মাধ্যমে চীনের অর্থনীতি কে বড়সড় ধাক্কা দেবার জন্য সাধারণ মানুষ উঠে পরে লেগেছে। কিন্তু এটাকে চীন কিছুতেই সফল হতে দেবেনা। সে জন্য বেশ কিছু দিন যাবত তারা ভারতের ওপর বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করে চলছে। কিন্তু এখন চীন সব থেকে জঘন্য কাজ করার দিকে এগচ্ছে। সেটা হল সাইবার অ্যাটাক।

ভারতীয় গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী চীন ভারতে করতে চলেছে সাইবার অ্যাটাক। তাঁদের তথ্য অনুযায়ী চীন ভারতে বিশেষত ইমেইল এর মাধ্যমে একটি মেসেজ পাঠাবে অনলাইন ইউজারদের। সেই ইমেইল এ থাকবে একটি লিঙ্ক , সেই লিঙ্ক এ ভুল বসত ক্লিক করলে তা আপনার ব্যাংক অ্যাকাউন্ট এর সমস্ত তথ্য থেকে শুরু করে আপনার সমস্ত পারসোনাল ডাটা চুরি করে নেবে তারা। কিন্তু আপনি তার বিন্দু মাত্র টের পাবেন না।

তারা "ncov2019.gov.in" ইমেইল থেকে সরকারি মেইল এর মতো করে আপনার মতো ইউজার এর কাছে মেইল পাঠাবে। এই মেইল এর সাবজেক্ট টাইটলে লেখা থাকবে "Free Test Of Corona Virus"। চিনা সরকারি হ্যাকার রা ভারতের সরকারি সংস্থার মতো করে মেইল তৈরি করে মেসেজ করবে আপনার আমার মতো সাধারণ মানুষ কে। আর তারা ইমেইল অ্যাকাউন্ট তাও সেই ভাবেই তৈরি করেছে। ইমেইল অ্যাড্রেস টা লক্ষ্য করলেই দেখতে পাবেন লেখা আছে "gov.in"। সাধারণ মানুষ মেইল টাকে দেখে বুজতেও পারবেন না এই মেইল টা কতটা বিপদজনক। তারা সরকারি মেইল ভেবে খুলে ফেলবে আর তখনি হয়ে যাবে তার সারাজীবন ধরে অনেক কষ্ট করে একটু একটু করে জমানো টাকা উধাও।

গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী চীনের টার্গেট রয়েছে আমার আপনার মতো ২০ লক্ষ্য সাধারণ মানুষ, এই সংখ্যাটা পরবর্তীতে আরও বাড়তে পারে। কিছু দিন আগে চীন ঠিক এই ভাবেই অস্ট্রেলিয়ার সাধারণ মানুষ দের লুটে ছিল। এর পরবর্তী টার্গেটে রয়েছি আমরা।

তাই খুব সতর্ক থাকুন। আর আপনার মোবাইলে যত চীনা অ্যাপ আছে তা অবিলম্বে আনইন্সটল করুন। এই চীনা অ্যাপ গুলিও আপনার তথ্য চীনা সরকারের কাছে প্রাচার করে। তাই দেশের স্বার্থে এতো দিন যদি অ্যাপ গুলি না আনইন্সটল করে থাকেন তবে এখন নিজের স্বার্থে দয়াকরে আনইন্সটল করুন।

আবারও বলছি সতর্ক থাকুন। এই রকম মেইল আসলে ভুল করেও যেন ওপেন করবেন না।

তথ্য টি প্রচুর পরিমানে শেয়ার করুন যাতে আপনার আসে পাশের মানুষ গুলিও এই ব্যাপারে অবগত হয় এবং সতর্ক থাকে।

Share Now On Facebook
Click Here 👇👇
close