Breaking News: PUBG সহ আরও ২৭৫ টি চাইনিজ অ্যাপ হচ্ছে ব্যান

Breaking News: PUBG সহ আরও ২৭৫ টি চাইনিজ অ্যাপ হচ্ছে ব্যান

আগের মাসে ভারত সরকার ৫৯ টি চাইনিজ অ্যাপ ব্যান করেছিল। সেই ৫৯ অ্যাপের মধ্যে টিকটক, শেয়ার ইট, জেন্ডার সহ আরও বহু পপুলার অ্যাপ ছিল। এখন আবারও ১ মাসের মধ্যেই দ্বিতীয় বারের মতো চাইনিজ অ্যাপের ওপর ডিজিটাল স্ট্রাইক করল ভারত সরকার। আজ আবারও ভারত সরকার আরও ৪৭ টা চাইনিজ অ্যাপ ভারতে ব্যান করে দিলেন।

ভারতের ইতিহাসে এই প্রথম এমন ঘটনা ঘটছে যেখানে সরকার কড়া ভাবে অ্যাপের ওপর নজর রাখছে, আর কোন অ্যাপের মধ্যে সন্ধেহের বীজ বাড়তে থাকলে সরকার সরাসরি ভাবে সেই সব অ্যাপ গুলো কে ব্যান করছে। সূত্রের খবর অনুযায়ী আরও বহু অ্যাপ ভারত সরকারের রেডারে ওয়েটিং লিস্টে আছে, যখন তখন সেই সমস্ত অ্যাপ গুলো ব্যান বলে ঘোষিত হবে। চলুন জেনে নেওয়া যাক আজকে কোন কোন অ্যাপ ব্যান কড়া হয়েছে।

সরকার আগের মাসে যখন ৫৯ টি চাইনিজ অ্যাপ ব্যান করেছিল তখন সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল যে এই সমস্ত অ্যাপ গুলি ব্যাবহারকারী দের জন্য খুবই বিপদ জনক। এই অ্যাপ গুলি  ব্যাবহারকারী দের ব্যাঙ্কের তথ্য সহ সমস্ত প্রাইভেট তথ্য চুরি করে, আর এই সব তথ্য গুলো এই সমস্ত অ্যাপ চাইনাতে মজুত রাখে। আর চাইনিজ সরকার যখন ইউজার দের তথ্য গুলো অ্যাপ কোম্পানি থেকে চাই তখন তারা সরকার কে সেই সমস্ত দিতে বাধ্য। ফলে এই অ্যাপ গুলো আমার আপনার সহ পুরো দেশের পক্ষে খুবই বিপদ জনক। আপনি ভাবতে পারেন যে আপনার তথ্য তারা জমা রেখে করবেই বা কি? কিন্তু আপনাকে জানিয়ে রাখি আমার আপনার মতো আরও বহু মানুষের তথ্য তারা জমা রেখেছে আর চাইনা সরকার চাইলেই যে কোন সময় ঐ তথ্যের ওপর ভিত্তি করে আমাদের পুরো দেশ কে ধ্বংস করে দিতে পারে।



এই বার যে যে অ্যাপ গুলো ব্যান করা হয়েছে সে গুলোর মধ্যে বেশির ভাগই আগের বারের ব্যান হওয়া অ্যাপের মতই। যেমন ঃ- টিকটক লাইট, শেয়ার ইট লাইট, হেলো লাইট, ভিগো লাইভ লাইট ইত্যাদি।

সূত্রের খবর অনুযায়ী সরকারের নজরে আরও ২৭৫ টি অ্যাপ রয়েছে। আর এই সমস্ত অ্যাপের বিরুদ্ধে সরকার কিছুদিনের মধ্যেই অ্যাকসান নিতে পারে। আর ২৭৫ টি অ্যাপের মধ্যে সবথেকে জনপ্রিয় অ্যাপ PUBG-ও সামিল রয়েছে। সূত্রের খবর অনুযায়ী, সরকার PUBG গেমেকেও ব্যান করতে পারে।

আজ যে সমস্ত অ্যাপ ব্যান হয়েছে সে সমস্ত অ্যাপের মধ্যে বেশির ভাগ অ্যাপই গুগুল প্লে স্টোর আর অ্যাপেল স্টোর থেকে রিমুভ করে দিয়েছে, আর বাকি অ্যাপ গুলিও কিছু দিনের মধ্যে রিমুভ করে দেওয়া হবে।

যদি আপনার মোবাইলে কোন চাইনিজ অ্যাপ থেকে থাকে তাহলে আজকেই দেশের স্বার্থে সেই সমস্ত অ্যাপ গুলিকে ডিলিট করুন।

আগের মাসে যখন ৫৯ টি অ্যাপ সরকার ব্যান করেছিল তখন সকলে ভেবেছিল যে ঐ সমস্ত চাইনিজ অ্যাপ আবার কিছু দিনের মধ্যে আমাদের দেশে চালু হয়ে যাবে, কারন এর আগেও আমরা দেখেছি যে চাইনিজ অ্যাপ ব্যান হবার পরও কিছু দিনের মধ্যে আবার চালু হয়ে গিয়েছে। কিন্তু এই বার ভারত সরকারের ক্রিয়াকলাপ দেখে এটাই মনে হচ্ছে যে এই ব্যান আগের বারের ব্যানের মতো না যে কিছু দিন পর আবার ব্যান সরে যাবে। কারন এই বার সরকার এই সমস্ত তথ্য চুরি কড়া চাইনিজ অ্যাপ নিয়ে খুবই সিরিয়াস রয়েছে। আর একটু সন্দেহ হলেই সে সমস্ত অ্যাপ গুলো কে ব্যান করে দিচ্ছে।



PUBG গেম আপনাদের ফেসবুক অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারে। কারন PUBG গেম খেলার জন্য ফেসবুক দিয়েই লগ ইন করতে হয়।

আপনাদের জানিয়ে রাখি পাকিস্তান তাদের দেশে গত মাসেই জনপ্রিয় PUBG গেম ব্যান করে দিয়েছে। আপনারা কি চান ভারতেও PUBG গেম কে ব্যান কড়া হোক? আপনাদের মুল্যবান মতামত জানান আমাদের কমেন্ট বক্সে।

Share Now On Facebook
Click Here👇👇
close