তোলাবাজি করতে গিয়ে হাতে নাতে ধরা পরে মমতার পুলিশ

তোলাবাজি করতে গিয়ে হাতে নাতে ধরা পরে মমতার পুলিশ

সমাজকে সঠিক ভাবে চালনা করার জন্য, অন্যায় মুক্ত সুন্দর সমাজ গড়ে তোলার দায়িত্ব পুলিশের। আমাদের সঙ্গে কোন অন্যায় হলে আমরা পুলিশের সাহায্য চাই। কিন্তু বর্তমান দিনে পশ্চিমবঙ্গের পুলিশ মাননীয়ার কথা অক্ষরে অক্ষরে পালন করতে গিয়ে ঠিক ভুলের মধ্যে পার্থক্য বুঝতে বোধ হয় ভুলে গেছে। এখন পুলিশের কাছে ন্যায় আশা করলে বেশি ভাগ ক্ষেত্রেই আমরা পাই কাঁচ কলা।

মাননীয়ার বিরুদ্ধে কথা বললে কিংবা জয় শ্রী রাম ধ্বনি দিলে সাধারণ মানুষের ঠাই হয় কারাগারে। পুলিশের কাজ সমাজকে দুর্নীতি মুক্ত করা। কিন্তু আজ পুলিশরাই প্রতিনিয়ত দুর্নীতি করে চলছে। এমনই এক ভিডিও আজকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিও টে দেখা যাচ্ছে এক পুলিশ কর্তাকে সাধারণ মানুষ তোলাবাজি করতে গিয়ে হাতে নাতে ধরেছে। পুলিশটি প্রথমে ক্যামেরাই তার মুখ দেখা ছিল না কিন্তু পরবর্তী তে পাবলিক এর চাপে পরে তার মুখ দেখাই।

পুলিশকর্মী টিকে সাধারণ মানুষ টাকা নেওয়ার সময় হাতে নাতে ধরে। প্রচুর সংখ্যক লোক থাকাই পুলিশ কর্মী টি কিছু করতে না পারাই মুখ বন্ধ করে দাড়িয়ে থাকে। এই প্রতিবাদ টি যদি কোন একজন মানুষ করত তাহলে এর প্রতিদান টি হত ঠিক এর উল্টো। পুলিশের তোলাবাজি করার বিরুদ্ধে যে প্রতিবাদ করত তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে ৫,১০ বছরের কারাদণ্ড দিয়ে দিত। কিন্তু এখানে মানুষ একজোট হয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় পুলিশ কর্মীটির আর কিছু করার ছিল না।

এটা পশ্চিমবঙ্গ এখানে আইন রক্ষাকারী-রাই আইন ভঙ্গ করে। রাস্তাই বেরোলে সকলেই দেখতে পাবেন ডিউটি রত পুলিশ কর্মী কোন বড় গাড়ি আসলেই হাত বারিয়ে দাড়িয়ে থাকে আর গাড়ির চালক তার হাতে টাকা গুজে দিয়ে চলে যায়। আর বাইক নিয়ে বেরোলেও আপনার কাছে সকল কাগজ ঠিক ঠাক থাকলেও আপনাকে তাদেরকে কিছু টাকা দিতেই হবে না হলে তারা আপনাকে মিথ্যা মামলাই ফাঁসিয়ে দেবে। সেই ভয়ে আমরা সেই সকল বেইমান ঘুস খোঁড় পুলিশ কর্মীর বিরুদ্ধে প্রতিবাদ করতে পারিনা। আর সেই সুযোগ টাই তারা নিয়ে প্রতিনিয়ত মানুষকে লুটে চলছে। রমরমিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে তারা। আর আমরা তাদের কাছে হয়ে গিয়েছি মুকেশ আম্বানি। তারা যত আবদার করবে আমাদের তত টাকাই দিতে হবে, না দিলে সেই মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেই।

কিন্তু সকল পুলিশ কর্মীই যে এই রকম বেইমান, তোলাবাজ, ঘুস খোঁড় এমন টা নয়। এখনো কিছু পুলিশ কর্মী আছে যারা সঠিক ভাবে তাদের ডিউটি করে যাচ্ছে, কিন্তু তাদের সংখ্যা টা খুবই কম। সেই সকল পুলিশ কর্মী দের আমাদের টিমের পক্ষ থেকে স্যালুট।

আজ দুর্নীতি গ্রস্থ পুলিশ কর্মীদের দের জন্য অনেক অপরাধী মানুষ খুন করার পরেও বুক ফুলিয়ে বেরিয়ে বেড়াচ্ছে। আর নির্দোষ ব্যক্তিরা বছরের পর বছর ধরে মিথ্যা মামলায় কারাগারের ঘানি টানছে।

এই প্রতিবেদন টি প্রচুর পরিমানে শেয়ার করে সেই সকল পুলিশ কর্মীদের বিরুদ্ধে সকলে এক জোট হয়ে প্রতিবাদে সরব হয়্যে উঠুন।
Share Now On Facebook
Click Here👇👇
close