পশ্চিমবঙ্গের এই মসজিদের নিচেও আছে হিন্দু মন্দির, দাবি গবেষকদের

পশ্চিমবঙ্গের এই মসজিদের নিচেও আছে হিন্দু মন্দির, দাবি গবেষকদের


এর আগে পশ্চিমবঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের ধর্মপ্রসারে দায়িত্বে থাকা স্বরূপ চট্টোপাধ্যায় গণমাধ্যমে দেয়া সাক্ষাত্‍কারে বলেন, "আমাদের পরবর্তী টার্গেট কাশী, মথুরাসহ দেশের ৩২ হাজার মন্দিরকে উদ্ধার করা। ভিএই্চপি এই কাজ শান্তিপূর্ণভাবেই করতে চায়। ওই রায়ে গান্ধিজীর 'রাম রাজ্য'র স্বপ্ন সফল হল।" এই তালিকাতে নাকি রয়েছে মালদা জেলার আদিনা মসজিদ।মালদহ জেলার গাজোল থানার ৩৯ নং মৌজায় অবস্থিত পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় মসজিদ আদিনা মসজিদ।

বলা হয় এই মসজিদ শুধু বাংলার সর্বাধিক আয়তনের মসজিদই নয় বরং পুরো ভারতীয় উপমহাদেশে দ্বিতীয় সর্বাধিক আয়তনের মসজিদ। এর স্থান দিল্লীর জামি মসজিদের পরেই। আদিনা মসজিদের অভ্যন্তরেও নাকি প্রত্নত্বাত্তিক প্রমাণ পাওয়া গেছে যা দেখে বোঝা যায় যে সেটা আসলে এক সময় মন্দির ছিল। এবং এই আদিনাথ মন্দির থেকেই নাকি আদিনা কথাটি এসেছে। যদিও লিপি বদ্ধ ইতিহাস বলছে সুলতান সিকান্দার শাহ ১৩৬৪ থেকে ১৩৭৪ খ্রিষ্টাব্দ পর্যন্ত এই দশ বছর ধরে তৈরি করান আদিনা মসজিদ। কিন্তু এটি সেভাবে সুপরিকল্পিত ভাবে তৈরি নয়। আপনি ওখানে গেলে মসজিদের দেওয়ালে স্পষ্ট ভাবে গণেশের মূর্তি দেখতে পাবেন।


 
আপনার পাশের মুসুলমান গ্রামে যে মসজিদ টা আছে সেটাও কোন না কোন সময়ে কোন না কোন মন্দির ভেঙ্গেই তৈরি করা হয়েছে। আর আপনারা সেই সকল মুসুলমান দের দালালী গিরি করেন আর রাম মন্দির তৈরির বিরোধিতা করেন। রাম মন্দিরের জায়গায় মন্দির না বানিয়ে হাসপাতাল বানানোর কথা যারা বলছিলেন তাদের কে বলছি রাম মন্দির তো তৈরি শুরু হয়ে গেলো কিন্তু মসজিদ তৈরির জন্য যে জায়গা টা দেওয়া হয়েছে সেটা এখনো ফাঁকাই আছে, সেখানেও হাসপাতাল তৈরি করা যেতেই পারে। কিন্তু না আপনারা তো রাম মন্দিরের জায়গা তেই হাসপাতাল তৈরির কথা বলে রাম মন্দিরের বিরোধিতা করবেন। হিন্দু রা কেন সব সময় সব কিছু ত্যাগ করবে? এতো বছর ধরে ত্যাগ করেই আসছে। আজকে এই দেশে যদি মুসুলমান না থাকতো তাহলে প্রতিটা হিন্দুর বাড়ি রাজপ্রাসাদের মতো অনেক খানি জায়গা নিয়ে হত। প্রতিটা হিন্দুর প্রচুর সম্পত্তি থাকতো। কিন্তু হিন্দু রা সে সব কিছুর ভাগ দিয়েছে মুসুলমান দের। নিজেদের জমি দিয়েছে মুসুলমান দের থাকার জন্য। নিজেদের সম্পত্তি দিয়েছে যাতে মুসুলমানরাও চাষ-বাস করে বাঁচতে পারে। কিন্তু আজ পর্যন্ত কোন মুসুলমান কোন হিন্দুর জন্য কোন কিছু ত্যাগ করেনি। উল্টে সুযোগ পেলে হিন্দু দের পেছন থেকে চাকু মারতে ছাড়েনি।



এখনো সময় আছে আপনাদের কাছে, আপনারা পুরো দেশ টাকে মুসুলমানদের নামে করে দিয়েন না। হিন্দু দের একটাই দেশ রয়েছে, আর সে দেশেও কেন তাদের কে ভয় পেয়ে চলতে হবে?
Share Now On Facebook
Click Here👇👇
close