তানিশকের স্টোরে হয়নি কোনো হামলা! হিন্দুত্ববাদীদের বদনাম করতে ছড়ানো হচ্ছে ভুয়ো খবর


জুয়েলারি ব্যান্ড তানিশকের বিজ্ঞাপন এখনও খবরের শিরোনামে ছেয়ে রয়েছে এবং দেশজুড়ে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় তানিশকের বয়কট নিয়েও প্রচার তুঙ্গে। এরমধ্যে এক চাঞ্চল্যকর বিষয় উঠে আসছে যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আসলে দেশের বেশকিছু সংবাদ মাধ্যম অদ্ভুত ধরণের ভুয়ো খবর ছড়িয়ে দিতে শুরু করেছে।



তানিশকের বিরুদ্ধে আক্রোশের জেরে স্টোরে আ’ক্রমন করা হয়েছে বলে ভুয়ো খবর ছড়াতে শুরু করেছে বেশকিছু সংবাদ মাধ্যম। আর এই ভুয়ো খবর ছড়ানোর দিক থেকে সবথেকে এগিয়ে রয়েছে বাংলার বেশকিছু নিউজ সাইট। আনন্দবাজার পত্রিকা, সংবাদ প্রতিদিন, ইন্ডিয়ান এক্সপ্রেস এর মতো সংবাদ মাধ্যমগুলি এই ভুয়ো খবর ছড়িয়েছে। NDTV তাদের টুইটারে দাবি করেছে যে তানিশকের স্টোরে আক্রমন করা হয়েছে।



সংবাদ প্রতিদিন আ’ক্রমনের ভুয়ো খবর ছড়িয়ে তার উপর দায় হিন্দুত্ববাদীদের উপর চাপিয়ে দিয়েছে। অভিযোগ উঠছে, হিন্দুত্ববাদীদের বদনাম করতেই কিছু সংবাদ মাধ্যম এই ভুয়ো খবর ছড়িয়ে দিয়েছে।



হিন্দুত্ববাদীদের দা’ঙ্গাবাজ তথা বয়কটের নামে দা’ঙ্গা ফ্যাসাদ ছড়াচ্ছে এটা প্রমান করতেই এমন ভুয়ো খবর ছড়ানো হয়েছে বলে অভিযোগ উঠছে এই সংবাদমাধ্যম গুলির বিরুদ্ধে। ভুয়ো খবরে দাবি করা হয়েছে যে গুজরাতের গাঁধীধামে তানিশকের স্টোরে আক্রমন করা হয়েছে।


তবে গুজরাতের ওই স্টোরের ম্যানেজার স্পষ্ট ভাষায় বলেছেন যে তাদেকে স্টোরে কোনো আ’ক্রমন হয়নি। ওই স্টোরের ম্যানেজারের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। একই সাথে পুলিশও স্পষ্টভাবে জানিয়েছে যে মিডিয়া দ্বারা ফেক নিউজ ছড়ানো হচ্ছে। যেখানে এক ব্যাক্তি NDTV এর ভুয়ো খবর দেখার পর স্টোরে ফোন করেছিলেন। যারপর ভুয়ো খবরের পর্দাফাঁস হয়। তবে বেশ নামি দামি মিডিয়া হাউসগুলি পর্যন্ত কেন এমন ভুয়ো খবর ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছে তাই নিয়ে উঠছে প্রশ্ন।
close