সন্ত্রাস দমনের নামে নাটক পাকিস্তানের, শীর্ষ জঙ্গি নেতার ঠাঁই হল ISI-এর শীর্ষপদে

Bengali News:   জঙ্গি দমন বা সন্ত্রাস বন্ধে পাকিস্তানের আগ বাড়ানো দাবি আবার ধাক্কা খেল বিশ্বমঞ্চে। সামনে এল ভয়ংকর নথি। ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর, পাকিস্তানের গুপ্তচর বিভাগে 'অফিসার' হিসাবে নিযুক্ত রয়েছে জঙ্গি নেতা। তার নাম সৈয়দ মুহাম্মদ ইউসুফ শাহ ওরফে সৈয়দ সালাহউদ্দিন। সূত্রের খবর, মোস্ট ওয়ান্টেড এই জঙ্গি নেতাকেই আপাতত ISI-এর পদস্থ আধিকারিকের পদ দেওয়া হয়েছে। ইসলামাবাদের একটি নথি অনুযায়ী, হিজবুল মুদাহিদ্দিনের জঙ্গি নেতা সালাহউদ্দিনকে আইএসআই-এর শীর্ষপদে বসানো হয়েছে। যার অর্থ ইমরান সরকারের গুপ্তচর বিভাগে এখন অফিসার হিসাবে জঙ্গিদের নিযুক্ত করা হচ্ছে। FATF-এর বৈঠকের আগে পাকিস্তানের নথির এই তথ্য ইসলামাবাদকে নতুন করে বিড়ম্বনায় ফেলল বলে মনে করছে আন্তর্জাতিক মহল।



উল্লেখ্য, এই সালাহউদ্দিন শুধু হিজবুল নয়, ইউনাইটেড জিহাদ কাউন্সিলেরও (UJC) প্রধান। নতুন পদ পাওয়ার পর থেকে সালাহউদ্দিনের জন্যে পাকিস্তানে চালু হয়েছে নতুন নিয়ম। সেই নিয়ম অনুযায়ী, এখন থেকে ওই জঙ্গি নেতাকে আর কোনও চেকপয়েন্টে আটকানো যাবে না। এই মর্মে ডিরেক্টর তথা কমান্ডিং অফিসার ওয়াজাহাত আলি খানের সই করা একটি চিঠি পাঠানো হয়েছে। এবার থেকে সালাহউদ্দিন যে গাড়িতে যাতায়াত করবেন, সেটিকে সুরক্ষা বিধির অনুমোদন দেওয়া হয়েছে। তাই তাকে অহেতুক চেক পয়েন্টে আটকানো যাবে না। সালাহউদ্দিনকে ঘিরে ওই নির্দেশিকা ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত লাগু থাকবে বলেও জানা গিয়েছে।



এই হিজবুল প্রধানকে ভারত ও আমেরিকার মতো দেশ সন্ত্রাসবাদী বলে পরিচয় করিয়ে এসেছে বিশ্ব দরবারে। আর তাকেই কিনা গুপ্তচর সংস্থার গুরুত্বপূর্ণ পদ দিল পাকিস্তান। আরও পড়ুন: উল্লেখ্য, কাশ্মীরে একের পর এক সন্ত্রাসবাদী কার্যকলাপ আরও বাড়িয়ে চলেছে সালাহউদ্দিন। লস্কর ও জইশকে সঙ্গে নিয়ে তারা ইউনাইটেড জিহাদ কাউন্সিল চালু করেছে। যে জিহাদ কাউন্সিলের প্রধান এই সালাহউদ্দিন। ফলে এবার কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ আরও বাড়তে পড়ে বলেই মনে করছেন অনেকে।



from National News in Bengali, জাতীয় খবর, India News in Bangla, Headlines of India - Eisamay https://ift.tt/2QYW8Aj
https://ift.tt/3lVBDCY
close